শোকের মাসে জেলা সদরের মহারাজপুরে চলা অশ্লীল নৃত্য ও জুয়া

শোকের মাসে জেলা সদরের মহারাজপুরে চলা অশ্লীল নৃত্য ও জুয়া

শোকের মাসে জেলা সদরের মহারাজপুরে চলা অশ্লীল নৃত্য ও জুয়া

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সরকারদলীয় এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বিশ্বাসের উদ্যোগে শোকের মাসে জেলা সদরের মহারাজপুরে চলা অশ্লীল নৃত্য ও জুয়া এবং র‌্যাফেল ড্রয়ের আসর বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন। তার পরও গতকাল বুধবার দিনভর এই আসর চালানো হয়েছে।
জানতে চাইলে রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ কালের কণ্ঠকে বলেন, ‘এভাবে শোকের মাসে এ ধরনের বেহায়াপনা চলতে পারে না। তাই বিষয়টি জানার পরপরই আমি সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসককে ওই আসর বন্ধের নির্দেশ দিয়েছি। এর পরও বন্ধ না হলে আয়োজকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও বলা হয়েছে।’ এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের দপ্তরের সূত্রমতে, শোকের মাসে মেলার নামে অশ্লীল নৃত্য ও জুয়ার আসর বন্ধের জন্য বিভাগীয় কমিশনারের কাছ থেকে নির্দেশ পাওয়ার পরপরই মেলার আয়োজকদের মেলা বন্ধের নির্দেশ দেওয়া হয়। তবে তার পরও গতকাল দিনভর র‌্যাফেল ড্র, অশ্লীল নৃত্যসহ সবই চলেছে। এ নিয়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের মধ্যেও চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্রগুলো জানায়, গতকাল সকাল ১০টা থেকেই মহারাজপুরে মেলার নামে উচ্চ স্বরে গান-বাজনা, সার্কাস, পুতুল নাচসহ অশ্লীল নৃত্য চলতে থাকে। সেই সঙ্গে মাইকযোগে র‌্যাফেল ড্রর লটারিও বিক্রি হতে দেখা গেছে।
একটি সূত্র নিশ্চিত করেছে, এমপি আব্দুল ওদুদ বিশ্বাসের নির্দেশেই গতকালও ওই মেলার সব কার্যক্রম স্বাভাবিক রাখা হয়। ফলে মেলা বন্ধে পুলিশও কোনো পদক্ষেপ নেয়নি। তবে আজ বৃহস্পতিবার যেকোনো উপায়ে মেলা বন্ধের জন্য কার্যক্রম হাতে নিতে পারে জেলা প্রশাসন।
এদিকে মেলার আয়োজক কমিটির সভাপতি ও মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান মোখলেছুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘মেলা বন্ধের কোনো নির্দেশনা এসেছে বলে জানা নেই। তাই মেলা চলছে।’
এ বিষয়ে জানতে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর কবীরের মোবাইলে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। অতিরিক্ত জেলা প্রশাসক রামকৃষ্ণ বর্মণ বলেন, ‘মেলা এখনো বন্ধ হয়নি। তবে জেলা প্রশাসকের নির্দেশ পাওয়ামাত্র তা বন্ধে সার্বিক কার্যক্রম গ্রহণ করা হবে। এর জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি রয়েছে।’
প্রসঙ্গত, জেলা প্রশাসকের দপ্তর থেকে ২০ দিনের অনুমতি নিয়ে চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুরে মেলার নামে রগড় নৃত্য, জুয়া, র‌্যাফেল ড্রয়ের নামে প্রতারণা গত ঈদুল ফিতরের দিন থেকে চলে আসছে। এরই মধ্যে শোকের মাস আগস্ট শুরু হলেও তা বন্ধ হয়নি। এই মেলার উদ্বোধন করেন আব্দুল ওদুদ বিশ্বাস এমপি। স্থানীয় এলাকাবাসী ও আওয়ামী লীগের নেতারা অভিযোগ করেন, এমপির প্রত্যক্ষ মদদেই মেলা চলছে।

আর থাকছে না হাতে লেখা পাসপোর্ট

Next Story »

রকিব হত্যা মামলার অন্যতম আসামি মো. শরীফের মা বিউটি বেগমের তিনদিনের রিমান্ড

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *